ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়া-পেকুয়াজুড়ে এমপি প্রার্থী জজ আমিনকে নিয়ে মানুষের মাঝে সরব আলোচনা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার ১ চকরিয়া পেকুয়া আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ পরিচ্ছন্ন ব্যক্তিত্ব আমিনুল হককে নিয়ে সাধারণ মানুষের মাঝে সরব আলোচনা তুঙ্গে রয়েছে। বিশেষ করে এবারের সংসদ নির্বাচনে অবসরপ্রাপ্ত সরকারি আমলা হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন কী তিনি পাচ্ছেন তা নিয়েও মানুষের মাঝে কৌতুহল তৈরি হয়েছে।

জানা গেছে, চকরিয়া উপজেলার বিএমচর (ভেওলা মানিকচর) ইউনিয়ন পরিষদের প্রয়াত চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হোছাইন সিকদার এর ছেলে অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ আমিনুল হক ইতোমধ্যে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবার ইচ্ছা প্রকাশ করে চকরিয়া পেকুয়া উপজেলার প্রতিটি জনপদে ব্যাপক গণসংযোগ মতবিনিময় সভা করেছেন। তিনি যেখানে গেছেন, দেখা গেছে স্থানীয় জনপ্রতিনিধি চেয়ারম্যান মেম্বার থেকে শুরু করে সাধারণ জনতা জজ আমিনুল হককে সাদরে গ্রহণ করেছেন। প্রতিটি এলাকায় মানুষের মাঝে জজ আমিনুল হককে নিয়ে বেশ উৎফুল্ল উদ্দীপনা দেখা গেছে।
আওয়ামী লীগের ত্যাগী ও নিবেদিত প্রাণ নবীন প্রবীণ নেতাকর্মীরা পরিচ্ছন্ন ব্যক্তিত্ব অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ আমিনুল হককে প্রার্থী হিসেবে পেয়ে ব্যাপক উৎসাহ দিয়েছেন। এগিয়ে যেতে সাহস যুগিয়েছেন। বাংলাদেশ বিচার বিভাগের অবসরপ্রাপ্ত একজন সিনিয়র জেলা জজকে আগামী দিনের এমপি প্রার্থী হিসেবে পেয়ে জনগণের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকলস্থরের নেতাকর্মী তাকে অভয় দিয়েছেন, নৌকার মাঝি মনোনীত হওয়া মাত্র সবাইকে তাঁকে নিয়ে ভোটের মাঠে সক্রিয়ভাবে কাজ করবেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ আমিনুল হক বলেন, আমি শোষক নই, প্রকৃত অর্থে জনগণের সেবক হতে চাই। সকলধরণের অপশাসন মুক্ত সবার জন্য একটি মডেল চকরিয়া পেকুয়া আসন উপহার দিতে চাই।
রাজনীতিতে এসে, এমপি হয়ে আমার কিছু চাওয়া পাওয়া নেই। আমি চাই লুটপাটের প্রথা বিলুপ্ত করে সরকারের উন্নয়ন অগ্রগতি সঠিকভাবে জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা নিশ্চয় আমলনামা যাছাই বাছাই করে এবারের নির্বাচনে একজন পরিচ্ছন্ন ব্যক্তিত্বকে চকরিয়া পেকুয়া আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেবেন। আমি নিজেও দলের মনোনয়ন প্রত্যাশী। তারপরও আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা যাঁকে নৌকার মাঝি মনোনীত করবেন, আমি তাঁর পক্ষে দৃঢ় চিত্রে কাজ করবো ইনশাআল্লাহ।

পাঠকের মতামত: